জলপাইগুড়ির নতুন সার্কিট বেঞ্চে শুরু মামলার নথিভুক্তিকরণ

স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি : সার্কিট বেঞ্চে প্রথম দিনের কাজ হল সূচি মেনেই। এদিন থেকেই শুরু হয়েছে মামলা নথিভুক্তকরনের কাজ। এদিন নির্ধারিত সময়েই আদালতে আসেন প্রধান বিচারপতি সহ অন্যান্য বিচারপতিরা। এরপরে আইনজীবীদের সাথে কথা বলেন প্রধান বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার।

হাইকোর্টের কাজকর্ম তাদের বিস্তারিতভাবে বলেন প্রধান বিচারপতি। এদিন সার্কিট বেঞ্চে উপস্থিত ছিলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত। তিনি জলপাইগুড়িতে সার্কিট বেঞ্চ স্থাপনের জন্য প্রধান বিচারপতি সহ অন্যান্য বিচারপতিদের ধন্যবাদ জানান।

– Advertisement –

এই অনুষ্ঠান শেষে প্রধান বিচারপতি বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। এদিন মোট ২২টি মামলা ফাইলিং হয়েছে বলে জানিয়েছেন কলকাতা হাইকোর্টের বিশেষ সরকারি আইনজীবী সৈকত চট্টোপাধ্যায়। তিনি আরও জানান, আগামী কয়েকদিন এই ফাইলিংয়ের কাজ চলবে। এরপর থেকেই শুরু হয়ে যাবে সওয়াল জবাবের কাজ।

এদিকে, সার্কিট বেঞ্চের উদ্বোধনে খুশির হাওয়া জলপাইগুড়িতে। এদিন আবিরে, রঙে বিজয় উৎসব পালন করল জলপাইগুড়ি জেলা যুব তৃণমূল কংগ্রেস। এদিন জলপাইগুড়ি জেলা তৃণমূল যুব কংগ্রেস দফতরের সামনে আবির নিয়ে হোলিতে মেতে ওঠেন যুব তৃণমূল কর্মীরা৷

সাধারণ নাগরিকদেরও রঙের উৎসবে সামিল করেন তারা। এবিষয়ে জেলা যুব তৃণমূল সভাপতি সৈকত চট্টোপাধ্যায় জানিয়েছেন, দীর্ঘ দশকের আন্দোলনের সাফল্যেই এই বিজয় উৎসব।

Leave a Reply

Your email address will not be published.